রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

শোক ও শ্রদ্ধায় ঝিনাইদহে নূর এ আলম সিদ্দিকীর জানাজা সম্পন্ন

লালন মন্ডল,ঝিনাইদহ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৮৮ বার পঠিত

 

 

শোক ও শ্রদ্ধায় স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক, মুুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকীকে ঝিনাইদহের সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানিয়েছেন। তাকে শেষবারের মতো এক নজর দেখতে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে হাজার হাজার মানুষ সমবেত হন। এ সময় গার্ড অব অনার ও জানাজা শেষে চোখের জলে প্রিয় মানুষকে শেষ বিদায় জানানো হয়।
বুধবার সকালে ঢাকা থেকে নিজ জন্মভূমি ঝিনাইদহে জানাজার জন্য হেলিকপ্টার যোগে নূরে আলম সিদ্দিকীর মরদেহ শহরের সরকারি বালক বিদ্যালয় মাঠে নিয়ে আসা হয়। এ সময় বিভিন্ন স্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে জানাজার পূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। জানাজায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার আশিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশীদ, জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট আব্দুল মজিদ, বীর মুক্তি যোদ্ধা মকবুল হোসেন,এড.আজিজুর রহমান সহ রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানাজা শেষে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়াম থেকে আবারো ঢাকায় নেয়া হয় নূরে আলম সিদ্দিকীর মরদেহ। রাজধানীর গুলশানের আজাদ মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে সাভারে নিজের নির্মিত মসজিদ প্রাঙ্গণে তাকে দাফন করা হবে। এ খবর নিশ্চিত করেছেন তাঁর ছোট ভাই জেলা যুবলীগ নেতা বাসের আলম সিদ্দিকী ও নূরে আলম সিদ্দিকীর ছেলে এবং ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী।
উল্লেখ্য বুধবার ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নূর এ আলম সিদ্দিকী। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
নূর এ আলম সিদ্দিকী স্বাধীন বাংলা কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও ছাত্রলীগের সাবেক সভাপতি এবং ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন।
সত্তরের দশকের তুখোড় ছাত্রনেতা নূর এ আলম সিদ্দিকী ১৯৭০-১৯৭২ মেয়াদে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধে ছিল তার গুরুত্বপূর্ণ ভূমিকা। মুক্তিযুদ্ধের চার খলিফার একজন হিসেবে তাকে উল্লেখ করা হয়, মুজিববাহিনীর অন্যতম কর্ণধার ছিলেন তিনি।
নূর এ আলম সিদ্দিকী ছয় দফা আন্দোলন, ভাষা আন্দোলনে অংশ নেয়াসহ তৎকালীন সব রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন যশোর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।
১৯৯৬ সালের সপ্তম ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝিনাইদহ-২ আসন থেকে অংশ নিয়েছিলেন নূর এ আলম সিদ্দিকী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপিও ছিলেন। নূরে আলম সিদ্দিকীর জন্ম ১৯৪০ সালের ২৬ মে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991