শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
ঘোষনা
সহিংস পরিস্থিতির হাত থেকে বাঁচলো গাবতলী এলাকাবাসী *জেনারেল হতে জননেতা* শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ নিহত ৬ আহত সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এস এম আনোয়ার হোসেন। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ঝিনাইদহ সদরে মিজানুর রহমান মাসুম, কালীগঞ্জে শিবলী নোমানী বিজয়ী শাহজাদপুরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্ম বার্ষিকী পালিত তছলীম ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর  উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন সিও সংস্থার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন দুই হাজার কোটি টাকা পাচার অমিতাভ-নাসিমের জামিন, শামসুল কারাগারে

গাজীপুরের শ্রীপুরে ইউপি সদস্যর উদ্যোগে নলজোড়া খালে বিকল্প কাঠের সেতু নির্মাণ

আলমগীর হোসেন সাগর 
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ১৬১ বার পঠিত

গাজীপুর জেলা প্রতিনিধিঃ

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের হাজার মানুষ চলাচলের ভোগান্তি দূর করতে নিজ অর্থায়নে পারাপার করতে নলজোড়া খালের ওপর বিকল্প কাঠ দিয়ে সেতু তৈরি করে দিয়েছে স্থানীয় ইউপি সদস্য। মানুষের কষ্ট লাগবে তার এই কাজে খুশি স্থানীয় বাসিন্দারা।

বরমী বাজারের নলজোরা খালে কেন্দুয়া ব্রিজের নির্মাণকাজ চলছে ধীরগতিতে। এখানে পুরনো ব্রিজ ভেঙে নতুন ব্রিজ নির্মাণ করার বিকল্প কোনো রাস্তা না থাকায় এপার-ওপার পারাপারে ছিলো অত্যন্ত কষ্ট ও ঝুঁকি।

তাই মানুষের দুর্ভোগ কমানোর জন্য বরমী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার ও বরমী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুন খন্দকারের নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে নির্মাণ করে দিয়েছেন ১৩০ ফুট দৈর্ঘ্য একটি কাঠের সেতু।

ইউপি সদস্য হারুন খন্দকার বলেন, সেতু নির্মাণ এখন আমার নিজস্ব অর্থায়নে করেছি। বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর সেতু নির্মাণের বিল জমা দেওয়া হয়েছে। কবে বিল পাওয়া যাবে ঠিক নেই।

বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন বলেন, নলজোড়া খালের ওপর ব্রিজের কাজ চলছে। বিকল্প সেতু না থাকায় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে একটি বিকল্প কাঠের সেতু নির্মাণ করা হয়েছে। এই সেতু নির্মাণের যে অর্থ খরচ হয়েছে সেই অর্থ পরবর্তীতে উপজেলা প্রকৌশলী অফিস দিয়ে দিবেন বলে জানিয়েছেন।

শ্রীপুর উপজেলা প্রকৌশলী এ জেড এম রকিবুল আহসান বলেন, জনসাধারণের ভোগান্তির কথা চিন্তা করে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে একটি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছিলো। এর ধারাবাহিকতায় একটি কাঠের বিকল্প সেতু নির্মাণ হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991